আপনার বার্তায় কীভাবে আপনার ভয়েস ফিট করবেন
আপনার বার্তায় কীভাবে আপনার ভয়েস ফিট করবেন
আপনার বার্তায় কীভাবে আপনার ভয়েস ফিট করবেন

আপনার শ্রোতাদের জড়িত করার জন্য আপনি কি নিজের বার্তাটি পেতে লড়াই করছেন? ভয়েস-ওভার স্পিকার, পডকাস্টার এবং রেডিও ঘোষকগণ দর্শকদের কার্যকরভাবে প্রভাবিত করার জন্য কেবল তাদের কন্ঠস্বর রয়েছে। আপনার ভয়েস শ্রোতা বা আকর্ষণ, আপনাকে সুর দেওয়ার জন্য বা আপনার দর্শকদের জন্য সুর দেওয়ার জন্য।

আপনি যদি অনন্য চরিত্রের ভয়েস-ওভার না হন তবে আপনার শ্রোতাদের জড়িত করতে মাইক্রোফোনের সাথে কথা বলার এবং আপনার ভয়েসের ভলিউম বাড়ানোর জন্য এখানে তিনটি মূল উপায়।

# 1. আপনার শ্রোতাদের ফিট করার জন্য সামগ্রিক সুরটি সেট করুন

আপনি যে প্রথম তিনটি শব্দ বলেছেন তা সমালোচনামূলক। শ্রোতাদের সাথে "কথা বলার" পরিবর্তে কথোপকথনের সুরটি সর্বদা শ্রোতা সদস্যের উপরে জয় লাভ করবে কারণ এটি তাত্ক্ষণিকভাবে আপনার কণ্ঠকে উষ্ণ করে তোলে। স্থির স্বর এড়িয়ে আপনি নিজের কণ্ঠস্বরকে আরও উত্তেজক, প্ররোচক এবং এমনকি নাটকীয় হিসাবে প্রসারিত করতে এগিয়ে যেতে পারেন।

একটি ভাল অনুশীলন হ'ল ডায়াফ্রামের সাথে তিনটি গভীর শ্বাস নিতে আপনার কথা বলার আগে বিশ্রাম নিতে এবং তারপরে আপনার মাইক্রোফোনে নিঃশব্দে নিঃশ্বাস নেওয়া চালিয়ে যাওয়া।

# 2. বিভিন্ন পিচ কৌশল সহ মূল শব্দগুলিকে জোর দিন

আপনার বার্তার গুরুত্বের উপর জোর দেওয়ার তাত্ক্ষণিক উপায়টি অতিরিক্ত ভলিউমের সাথে নির্দিষ্ট শব্দ বা বাক্যাংশ বলা। তবে আপনি যদি আপনার মিসকে জোর দেওয়ার জন্য বিভিন্ন পিচ স্তরগুলি ব্যবহার করেন তবে আপনি আরও আকর্ষণ অর্জন করবেন। উচ্চ ক্রিয়াকলাপ, বিশেষণ বা বিশেষ্য বা উচ্চতর বা নিম্ন পিচ স্তরের পরিবর্তন সহ বিশেষ্য নির্বাচন করা একঘেয়েমি এড়াতে পারে। "আহ" বলার অভ্যাস করা আপনার পিচের স্তর বাড়িয়ে তুলবে।

কোন কি সুর আপনার কীওয়ার্ডগুলির সাথে মেলে, উদাহরণস্বরূপ, কৌতূহলী, রহস্যময়, উত্তেজনাপূর্ণ, আনন্দদায়ক, পেশাদার, দু: খিত, শান্ত, বা অন্য কোনও আবেগ। আপনার কীওয়ার্ডগুলিতে ভোকাল নির্ভুলতার সাথে খেলুন। প্রতিটি শব্দের উপর জোর দেওয়ার দরকার নেই, তাই যদি আপনার কোনও বন্ধু বা সহকর্মীর সাথে সত্যিকারের কথোপকথন হয় তবে কোন শব্দটি কার্যকর হবে তা চয়ন করুন।

আপনি নিজের কন্টেন্টটি পড়ছেন এমন শব্দটি এড়িয়ে চলুন, উদাহরণস্বরূপ, আপনার বক্তব্য রেকর্ড করুন এবং তারপরে চোখ বন্ধ করে শুনুন। আপনি কী নিজের শ্রোতাগুলিকে প্রকাশ করতে এবং আপনার বার্তাটি বোঝার জন্য আপনার সাথে তাল মিলিয়ে চলতে দিচ্ছেন?

# 3. একটি মাইক্রোফোনের সাথে পরিচিত (অর্জন, প্রাপ্ত) হন

আপনার মুখ এবং আপনার মাইক্রোফোনের মধ্যে একই দূরত্ব বজায় রাখুন আপনার ভয়েস, শ্বাস প্রশ্বাস, আপনার ভলিউম এবং এক্সপ্রেরিভ পিচের স্তর বিশ্লেষণ করতে রিহার্সলে আপনার মাইক্রোফোনটি ব্যবহার করুন।

আপনার কথায় অস্পষ্টতা এড়াতে স্পষ্ট ভাষণের জন্য বক্তৃতাকে পরীক্ষা করা এবং এক ধারণা থেকে অন্য ধারণাতে প্রবাহের সাথে আপনার গতি পরীক্ষা করা একটি বড় চ্যালেঞ্জ।

সামগ্রিকভাবে, আপনার পরবর্তী সম্প্রচার পর্বের আগে শিথিল করতে আপনার শ্বাস ব্যবহার করুন এবং কাজের জন্য আপনার ভয়েস প্রস্তুত করতে ভোকাল ওয়ার্মআপ করুন। আপনার পরবর্তী সম্প্রচার ইভেন্টে আপনার সেরা মানের শব্দ দেওয়ার সময়!