আপনার জীবন সম্পর্কে লেখা শুরু করুন
আপনার জীবন সম্পর্কে লেখা শুরু করুন

কেউ আমাকে জিজ্ঞাসা করলেন, "মনে করার সময় কখন?" আমি কেবল উত্তর দিয়েছি যে যদি সে মনে করে যে তার কাছে সময় নেই তবে সময় না দেওয়ার এটিই তার পছন্দসই প্রভাব। আমি বুঝতে পেরেছি যে আপনি আপনার জীবন নিয়ে কী করতে চান তা সিদ্ধান্ত নেওয়া অপ্রতিরোধ্য অনুভব করতে পারে। অবশ্যই, আপনি পরিবর্তনগুলি অনুভব করার সাথে সাথে অর্থটি পরিবর্তিত হবে। আমার এখানে ভিত্তিটি হ'ল আপনি নিজের জীবনের ছোট, সাধারণ মুহুর্তগুলি সম্পর্কে একটি আকর্ষণীয় গল্প লিখতে পারেন। সবকিছু অন্তর্ভুক্ত করার চেষ্টা করবেন না। একটি ফোকাস খুঁজুন। তারপরে আপনার জীবন থেকে গল্পগুলি টানুন এবং, আমি বিশ্বাস করি, লোকেরা আপনার লেখার সাথে সম্পর্কিত হবে।

আমি লেখার বিষয়ে যা শিখেছি তা আমি পরীক্ষা এবং ত্রুটি দ্বারা শিখেছি। এটা ঠিক পুরানো স্কুল। তবে আপনি রাস্তা কম নিতে যথেষ্ট সাহসী হয়েছেন। কোনও কারণে, রোডম্যাপটি শেষ না হওয়া পর্যন্ত আমরা সেই পরিকল্পনায় কলমে কাগজে কলমে চাপ দিতে অস্বীকার করি। আমরা যা মনে করি তা কল্পনাযোগ্য বলে মনে হয়। আমরা সবে নতুন। তবে এর কোনোটাই সত্য নয়। আপনি কি মনে করেন যে পুরানো লাইন, "অর্থ আমাকে কিনতে পারে না, ভালোবাসা"? আপনি যখন আপনার গল্পের প্রথম খসড়াটি লিখছেন তখন আপনাকে গভীর প্রতিবিম্বের প্রয়োজন হবে না। কখনও কখনও, চিন্তাই পরিপূর্ণতার সর্বশ্রেষ্ঠ শত্রু। আপনি লেখার চেষ্টা করছেন, তাই না? জিনিসটির কৌশলটি হল আপনার কল্পনার উপর নির্ভর করা। আপনি লেখার সময় সত্য আবিষ্কার করবেন।

তাহলে কোন গল্প বলার উপযুক্ত উপায় কী? কেবল এটি: উল্লেখযোগ্য অভিজ্ঞতার জন্য আপনার পটভূমি অনুসন্ধান করুন। স্মৃতি রচনার বিভিন্ন রূপ রয়েছে যা জীবনী, আত্মজীবনী, স্মৃতিকথা, মাইক্রো-স্মৃতি, স্ন্যাপশট, কবিতা, আধুনিক আধুনিক আধুনিক বহু-জেনার ইত্যাদির রূপ নিতে পারে। অনেকগুলি উপায়ে আপনি যখন কোনও অভিজ্ঞতা লেখেন কেবল তখনই আপনি সেই সত্যটি জানতে পারবেন। নিজেকে সংজ্ঞায়িত করার লড়াই is এই জিনিস লিখুন। আপনি যা সচেতনভাবে জানেন না তা আপনি ফেলে দিতে পারবেন না। আড়ম্বরপূর্ণ এবং পরিস্থিতিতে দিয়ে লিখবেন না। আপনি যদি তা করেন তবে আপনার টুকরাটি আমাদের পক্ষে অকেজো। আবেগ, আবেগ এবং সহানুভূতি দিয়ে লিখুন!

আপনি অবশ্যই লেখক হওয়ার "আশ্চর্যজনক" জীবনযাপন করেন নি। আপনি আপনার জীবনের জন্য ব্যক্তিগত আবেগ দিয়ে কি করেছেন তা আমাদের বলুন। ইদানীং, আমি আমার লেখা গল্পগুলি মনে রাখার তাগিদে উপলব্ধি করেছি। এখন সময় মনে আছে। আপনার গল্পগুলি সহ নোটবুকগুলি মনে রাখতে এবং পূরণ করতে আপনার দিন এবং রাতগুলি আপনার নিজস্ব। আমি নিশ্চিত আপনার এখনই কিছু বলার আছে। কেবল আপনার চোখ বন্ধ করুন এবং ঘ্রাণে শ্বাস নিন, আপনি আসলে সেখানে থাকবেন।

আরও পড়তে ক্লিক করুন