প্রতিদিন কীভাবে হাজার হাজার শব্দ লিখবেন
প্রতিদিন কীভাবে হাজার হাজার শব্দ লিখবেন

গত কয়েক বছর ধরে, লোকেরা আমাকে জিজ্ঞাসা করছে যে আমি কীভাবে এত বেশি লিখি। তাদের মধ্যে কিছু কেবল আগ্রহ দেখাচ্ছে এবং নম্র হচ্ছে। লোকেরা যখন এটি করে আমি এটি পছন্দ করি। তবে কিছু লোক সত্যই জানতে চেয়েছিলেন - তারা আমার প্রিয় মানুষ

এবং অবাক করা যথেষ্ট ফর্সা। এই লেখা হিসাবে, আমি সপ্তাহে কমপক্ষে দশটি নিবন্ধ প্রকাশ করি। 2019 সালে, আমি আমার ওয়েবসাইটে প্রায় 240,000 শব্দ পেয়েছি। এটিতে আমার সাইট এবং অ্যামাজন বা আমার অন্যান্য প্রকল্পগুলির মাধ্যমে আমার কাছে থাকা দশটি (এবং গণনা) বই অন্তর্ভুক্ত নেই।

(আমার প্রিমিয়াম মাইন্ড ট্রেনিং প্রোডাক্ট - আমি জানি না মনস্টার মাইন্ড এডুকেশনরে কত শব্দ গেছে, তবে এটির ১৯ টি মডিউল রয়েছে যার কয়েকটিতে একাধিক বই রয়েছে, আমি এটি কয়েকশো হাজার হলে অবাক হব না)
বা এটিতে আমার তৈরি করা কোনও ফ্রিল্যান্স রাইটিং জিগ অন্তর্ভুক্ত নয়।

এবং আমি এরকম হতে অভ্যস্ত হই না। আমার ছোট বছরগুলিতে - সম্ভবত আমার 20 বা তার বেশি বয়সে - আমি একটি উপন্যাস লেখার চেষ্টা করেছি। আমি ভাবতে পারি যে আপনি কল্পনা করতে পারেন এমন 40,000 শব্দ লিখতে আমার দু'বছর লেগেছিল।

এটি ফ্রি সময়, মজাদার এবং খাঁটি অনুপ্রেরণার একটি আনন্দদায়ক সংমিশ্রণ সহ আমার লেখার আউটপুটকেও শীর্ষে রেখেছিল।এখন, যদিও? আমি প্রতি কয়েক মাস বা তার পরে 40,000 আকর্ষণীয় এবং আকর্ষক শব্দ লিখি।
আমি লিখতে শিখলাম।

লক্ষ্য করুন যে আমি "আমার পক্ষে কাজ করুন" জোর দিয়েছি। এটি কেবল একটি লেখার ব্যবস্থা নয়। প্রচুর লোকেরা এখানে আমি যে নির্দেশিকা রেখেছি তা ভঙ্গ করে। এটি যদি তাদের পক্ষে কাজ করে তবে তা ঠিক আছে। তবে আমার যা কিছু আছে তা হ'ল একটি নির্ভরযোগ্য, শক্তিশালী সিস্টেম যা প্রচুর চাপ বহন করে। যদি লেখা আপনার পক্ষে সমস্যা হয় তবে একবার আমার সিস্টেম চালিয়ে যান।

আমি যা আবিষ্কার করেছি তার কিছু ভাগ করে নিলাম, দুর্ঘটনাক্রমে কমবেশি, যা দিনে কয়েকশো বা হাজারো শব্দ লিখতে সহজ করে তোলে। আপনার ডেস্কে বসে আপনার লেখাটি সোজা হয়ে উঠার কথা ভাবুন। চারপাশে নিরীহ কিছু নেই, এমন কিছু যা আপনার মস্তিষ্ককে হুমকি দেয় না - আপনি এখনই শুরু করার জন্য যথেষ্ট জানেন। এবং শুরুটি সর্বদা সবচেয়ে শক্ত অংশ। সুতরাং আসুন তিনটি পদক্ষেপের প্রথমটি একবার দেখুন:

হোম ভিত্তিক ব্যবসায়িক ধারণা 2020 পড়তে: খানে ক্লিক করুন

পদক্ষেপ 1: মস্তিষ্ক এবং গবেষণা

একটি সাধারণ ছদ্মবেশটি ভুল বসে আছে এবং আপনার ডেস্কের জন্য চিন্তা করার চেষ্টা করছে এবং কিছু লিখছে। এটি বেশ কয়েকটি কারণে ভুল:

এক, ধারণাগুলি চিন্তাভাবনা লিখতে মনের পৃথক অবস্থা প্রয়োজন require লেখার জন্য দীর্ঘ, মাঝে মাঝে প্রবাহ প্রয়োজন। স্বপ্নগুলি সত্য হয় যখন আপনার চিন্তাভাবনাগুলি একটি ধারণা থেকে পরের দিকে যেতে পারে।

দুই, যদি আপনি কোনও ইভেন্ট বা উদ্ধৃতি সন্ধানের জন্য লেখা বন্ধ করেন তবে আপনি কেবল নিজের জন্য আরও শক্ত করে তুলছেন।

তিন, আসল লেখার পর্বটি হ'ল হার্ড অংশ। আপনি এটি যতটা সম্ভব সহজ হতে চান - এত সহজ, আসলে, আপনি বসে এবং এখনই টাইপ করা শুরু করুন এর অর্থ কি আপনি ইতিমধ্যে আপনার ধারণাগুলি নিয়ে এসেছেন, আপনার প্রয়োজনীয় সমস্ত গবেষণা করুন ... তারপরে আপনি বেড়াতে যান এটি আপনার কাছে দেখতে কেমন তা আপনার উপর নির্ভর করে।

আমার সংক্ষিপ্ত নিবন্ধগুলির জন্য, আমার নোটগুলিতে সাধারণত কয়েকটি কীওয়ার্ডের চেয়ে বেশি কিছু থাকে না। নিবন্ধটির শিরোনাম হতে পারে। দীর্ঘ নিবন্ধগুলির জন্য (এটির মতো) বা বইয়ের অধ্যায়গুলির জন্য আমি প্রাসঙ্গিক তথ্য এবং ধারণাগুলির বুলেট তালিকার সাব-শিরোনাম তৈরির তালিকা থেকে আর কিছু নোট করি না। আপনি স্বতঃস্ফূর্তভাবে অনেকগুলি কাঠামো মেরে ফেলতে পারেন - বা ঠিক এর বিপরীতে যাতে আমি আপনাকে পরীক্ষায় নেওয়ার জন্য আমন্ত্রণ জানাই। কীটি হ'ল পরবর্তী পদক্ষেপটি যতটা সম্ভব সহজ এবং অবিরাম বন্ধ করে দেওয়া।

লো ক্যালোরি এবং ডায়েট ফুডস সম্পর্কে পড়তে, এখানে  ক্লিক করুন

পদক্ষেপ 2: প্রবেশ করান

আপনার পূর্ববর্তী কাজের জন্য ধন্যবাদ, আপনি নিচে বসে লিখতে শুরু করেন এটি আপনার ব্যক্তিগত স্টাইলে অন্য যে কোনও পদক্ষেপের চেয়ে বেশি নির্ভর করে। কিছু লোকের "উষ্ণতর" হওয়া বা "জোনে উঠে আসা" দরকার। যদি তা হয় তবে আমি দীর্ঘ দীর্ঘ ব্লকে লেখার পরামর্শ দিচ্ছি। আমি জানি এটি সবসময় সম্ভব নয়, তবে একটি নির্বিঘ্ন ঘন্টা বা দু'জন আপনার উত্পাদনশীলতার জন্য আপনাকে অবাক করে দেবে। তারপরে আবার, আপনারা কেউ আমার মতো আছেন - আপনি কেবল সেখানে বসে শব্দগুচ্ছ শব্দ শুরু করতে পারেন। লেখার প্রবাহে যদি নিজেকে হারিয়ে ফেলেন, দুর্দান্ত! আপনি অনেক কাজ করবেন এবং এটি সম্ভবত বেশ ভাল হবে।

আপনি নিজেকে জোর করতে হবে, যদিও? সেখানেই পমোডোরো কৌশল কার্যকর হয়। প্রথম গোষ্ঠীর বিপরীতে, আপনি বাধা পেতে চান - তাই 20 বা 30 মিনিটের জন্য একটি টাইমার সেট করুন এবং এটি বন্ধ না হওয়া পর্যন্ত লেখার বাইরে কিছুই করার শপথ করুন। কোনও ইমেল পড়েনি। দিবালোক নেই। সহজভাবে লিখছি।

আপনার বিরতির জন্য আপনি এই সমস্ত বিভ্রান্তি সংরক্ষণ করতে পারেন। বোজ বন্ধ করতে পাঁচ বা দশ মিনিট সময় নিন আপনার পা প্রসারিত করুন এবং আপনার জল পুনরায় পূরণ করুন। তারপরে টাইমারটি পুনরায় সেট করুন এবং আবার যান।

স্পাইওয়্যার এবং ভাইরাস সম্পর্কে পড়তে: এখানে ক্লিক করুন 

পদক্ষেপ 3: সম্পাদনা করুন এবং পুনরায় লিখুন

আর একটি ক্লাসিক ত্রুটি:

আপনি একটি বাক্য লিখুন, দেখতে বেশ ভাল লাগছে। তারপরে আপনি এটি পড়েন এবং বুঝতে পারেন এটি আবর্জনা, সুতরাং আপনি এটি মুছুন এবং আবার শুরু করুন। এক ঘন্টা পরে, আপনাকে আর কিছু দেখাতে হবে না - সম্ভবত - দুটি অতিরিক্ত অতিরিক্ত রান্না করা অনুচ্ছেদ।

দ্বিতীয় ধাপে, আমি বলেছিলাম যে আপনি যা করতে পারেন তা হ'ল লেখাই। এর অর্থ এই নয় যে আপনি আবার লিখতে পারেন। লেখার সাথে পড়া জড়িত, যা একটি খারাপ ধারণা। কেন? কারণ সম্পাদনা সমালোচনা বিশ্লেষণ প্রয়োজন। লেখার জন্য সৃজনশীল প্রবাহ প্রয়োজন। আপনি যদি ভাবনার দুটি স্টাইলের মধ্যে পিছনে স্যুইচ করেন তবে আপনার মস্তিষ্কও এটির জন্য লড়াই করবে। তা ছাড়া মনোবলের পক্ষে এটি খারাপ। আপনার লেখা প্রতিটি বাক্য (বা অনুচ্ছেদ) সোনার হবে না। এটি ঠিক আছে কারণ লেখাটি একটি সংখ্যা খেলা। পর্যাপ্ত শব্দ লিখুন এবং তাদের কিছু ভাল হবে।

এখন, আমি বলছি না আপনি প্রকারগুলি স্পট করতে পারবেন না বা টাইপ করার সাথে সাথে আনাড়ি শব্দটি ঠিক করতে পারবেন না। আপনি যদি দ্রুত সমাধানের বিষয়টি লক্ষ্য করেন তবে এটির জন্য যান। কৌশলটি তাদের সন্ধান করার নয়। এবং অতিরিক্ত সময় নষ্ট করার জন্য এগুলি ঠিক করার জন্য।

পদক্ষেপ 2 এর সম্পূর্ণ পয়েন্টটি হ'ল সম্পাদনা করার জন্য কিছু তৈরি করা। আপনি যদি অতীতে লেখার জন্য সংগ্রাম করে থাকেন তবে এটি হতে পারে।

মেটা-পদক্ষেপগুলি: পরীক্ষা ও উদ্ভাবন এবং এই প্রক্রিয়াটি ঘোরান। এটি আপনার জন্য কীভাবে কাজ করে দেখুন।
কখনও কখনও আপনার দিনটি খারাপ হয়, তাই এটির সাথে আটকে থাকুন এবং দেখুন এটি কীভাবে কাজ করে।তারপরে আপনার নিজের সিস্টেম ডিজাইন করা শুরু করুন। হতে পারে আপনি পদক্ষেপগুলি সংকুচিত করতে পারেন - আপনার বিদ্বেষপূর্ণ ধারণাটি মাথায় রেখে বিছানা থেকে হোঁচট খেতে পারেন, একটি কফি pourালুন, তারপরে লেখা শুরু করুন। অথবা আপনার গবেষণার পর্যায়ে এক সপ্তাহের প্রয়োজন হতে পারে সম্ভবত সংগীত আপনাকে ফোকাস করতে সহায়তা করে ... না। আপনি সকালে বা সন্ধ্যায় ভাল লিখতে পারেন। এক কাপ কফি বা এক গ্লাস ওয়াইন সহ।

আমি জানি না কোন সিস্টেমটি আপনার পক্ষে কাজ করবে। এবং আমি সন্দেহ করি যে কোনও সিস্টেমই এর একমাত্র উত্তর। আপনার রুচি এবং জীবনধারা সময়ের সাথে সাথে পরিবর্তিত হবে, যার অর্থ আপনার সিস্টেম এটির সাথে পরিবর্তিত হবে। (আপনি ছোটবেলায় লেখার সময় যেমন লেখেন তেমন ভাল করছেন আপনি।) এবং কে জানে - আপনি সম্ভবত একটি "সিস্টেম" মুছে ফেলবেন। আপনি যে বিন্দুতে লিখতে চান সেখানে পৌঁছে যান, আপনি লিখেন। আমি জানি যে কিছু লোকের জন্য কাজ করে। আপনি যদি শব্দটি প্রকাশের জন্য লড়াই করছেন? আমি সেখানে শুরু করব না আমার এই ব্যবস্থাটি ধরে রাখুন এবং এর সাথে আঁকড়ে থাকুন - আপনি কতটা লেখেন তাতে আপনি অবাক হয়ে যাবেন।

The Best English Grammar Learning Website: https://msrnenglish.blogspot.com/