কি ভাবে  আপনার উপস্থাপনা শক্তি বারাবেন ।
কি ভাবে  আপনার উপস্থাপনা শক্তি বারাবেন ।

আপনি কখনই কোনও শক্তির সুযোগে ঝাঁপিয়ে পড়েছেন, আপনার প্রিয় বক্তৃতা, কর্মশালা বা পাওয়ারপয়েন্ট উপস্থাপনা বলার আগে আপনি কখন পৌঁছেছেন? হতে পারে আপনি তাত্ক্ষণিক প্যানিক মোডে চলে গিয়েছেন বা মনে হচ্ছে আপনি আপনার শ্রোতাদের বিরক্ত করছেন, বা আশা করছেন আপনি এখনই এটি শেষ করতে পারেন। ঠিক আছে, আপনি আমাদের মতো থাকতে একা নন।

তবুও, আপনার শক্তির সবচেয়ে বেশি প্রয়োজন হলে রিচার্জ করার পদক্ষেপগুলি এখানে।

রিচার্জ পদক্ষেপ # 1:

 আপনার শরীর এবং মন শিথিলায় ফিরে পেতে প্রায় 3-5 সেকেন্ডের জন্য গভীর শ্বাস নিন। একঘেয়ে শব্দ বা উচ্চ দুর্বল পিচের মাত্রা হ্রাস করতে এটি আপনার কণ্ঠে পেশী উত্তেজনা প্রকাশ করবে। "ঠিক আছে আমি বুঝতে পেরেছি!" আপনার মনকে ফোকাসে রাখার সময় বায়ুশক্তি দিয়ে আপনার ভয়েস ট্যাঙ্কটি পূরণ করতে শ্বাস নিতে চালিয়ে যান! শ্বাস প্রশ্বাস আপনার মস্তিষ্ককে ব্যাহত করতে সহায়তা করে এবং এটি শক্তি অনুমানের পাওয়ার হাউস।

রিচার্জ পদক্ষেপ # 2: 

হাসুন! হ্যাঁ, এটি সত্যিই আপনার ব্যাটারি কম চালিয়ে যেতে সহায়তা করে। নিজেকে রেস বিজয়ী, লটারি বিজয়ী বা বিশ্বজুড়ে ভ্রমণ হিসাবে ভাবেন। আপনি যে কোনও ব্যক্তিগত ইতিবাচক চিত্র জানেন তা আপনার গাড়ীটি শুরু করার সাথে সাথে আপনার স্টার্ট বোতামটি ট্রিগার করবে। এটি আপনার দর্শকদের আগ্রহী রাখতে আপনার ঝলক বাড়িয়ে তুলবে।

রিচার্জ পদক্ষেপ # 3: 

নিঃশ্বাস ছাড়ুন। নতুন-পাওয়া এই অভ্যন্তরীণ শক্তিটি অ্যানিমেশন এবং আবেগের সাথে আপনার শ্রোতাদের কাছে স্থানান্তর করুন। আন্দোলন, উত্তেজনা এবং ব্যক্তিগত মিথস্ক্রিয়ায় আপনার শক্তি প্রদর্শনের জন্য আপনার শ্রোতার সাথে কথা বলার সাথে সাথে আপনার স্থানের চারপাশে হাঁটুন। আপনার বার্তার উদ্দেশ্যটি অনুভব করুন কারণ এটি অবশ্যই আপনার দর্শকদের সাথে ভাগ করে নেওয়া উচিত।

সংবেদনশীল প্রভাব সহ আপনার গল্প বা উদাহরণটি বলুন এবং এটি গুরুতর, মজার বা রহস্যজনক হোক না কেন, এখানে সমস্ত কিছু বেরিয়ে আসতে ভয় পাবেন না। আপনি এক পর্যায়ে থেকে অন্য পর্যায়ে চলে যাওয়ার সাথে সাথে আপনার উপস্থাপনাটি উপভোগ করুন। যে অভিনেতা আবেগ ছাড়াই অভিনয় করেন তিনি কখনও তাঁর শ্রোতাদের স্পর্শ করেন না। ঠিক আছে, স্পিকারের সাথে এটি একই রকম।

আমি মনে করি 50 সদস্যের শ্রোতার কাছে উপস্থাপন করার ঠিক আগে আমি প্রায় এক পর্যায়ে ঘুমিয়ে পড়েছিলাম। সুতরাং, আমি জানতাম আমাকে তাত্ক্ষণিক রিচার্জ মোডে যেতে হবে। আমি আমার প্রথম উষ্ণতাটি নতুনকে সরিয়ে দিয়েছিলাম যা আমাকে এবং শ্রোতাদের চলাফেরার এবং যোগাযোগের অনুমতি দেয় আমি আমার শ্রোতার সামনে যে শক্তি এবং আবেগকে এগিয়ে যেতে পেরেছিলাম তা অনুভব করেছি।

পরের বার যখন আপনার উপস্থাপনা ব্যাটারিগুলি এই রিচার্জ পদক্ষেপের সাথে মরে যাচ্ছে তখন তাদের একটি উত্সাহ দিন। আপনার নতুন রিফ্রেশ হওয়া ভয়েস পাওয়ার এফেক্টটি এখানে!