উপস্থাপনা দেওয়ার আগে কীভাবে নিজেকে তৈরি করবেন টিপস।

 উপস্থাপনা দেওয়ার আগে কীভাবে নিজেকে তৈরি করবেন টিপস।

উপস্থাপনাটি প্রস্তুত করতে গিয়ে অনেক সময়, ভূমিকা প্রস্তুত করার দিকে কম মনোযোগ দেওয়া হয়। বড় ভুল! ভূমিকা উপস্থাপনের জন্য মঞ্চ নির্ধারণ করে; এটি উদ্বোধনী আইন মত। এবং, স্টার্লার ওপেনিংয়ের চেয়ে কম খোলাই পুরো উত্পাদনকে নষ্ট করতে পারে। তদনুসারে, এই নিবন্ধটি আপনার খাঁজ কাটাতে অনন্য কৌশল প্রস্তাব করে। যে কোনও ইভেন্টে, আপনি উপস্থাপনায় প্রাণ প্রশ্বাস নিন। 

5 টিপস

  • অন্য কাউকে আপনাকে পরিচয় করিয়ে দেওয়ার অনুমতি দিন।

আপনি সম্ভবত ভাবছেন, এই টিপটি উদ্ভাবনী শোনায় না। উপস্থাপক সর্বদা অন্য কারও সাথে পরিচয় হয়। এখানে মোচড়। পরিচিতি দেওয়ার জন্য কোনও পরিচিত ব্যক্তিকে নিয়োগ করুন। যে ব্যক্তি আপনাকে জানেন তিনি আরও শক্তি আনবেন। উদাহরণস্বরূপ, আমার মনে আছে আমার ভাগ্নের স্নাতকোত্তর অনুষ্ঠানে কথা বলা; যখন তিনি আমাকে পডিয়ামের দিকে অগ্রসর হতে দেখলেন, তখন তার উত্তেজনা তাকে আমার সম্পর্কে শ্রোতাদের বলতে শুরু করেছিল (এটি একটি প্রাক বিদ্যালয়ের স্নাতক)। যদিও তার বাধা অপ্রত্যাশিত ছিল, এটি ভিড়কে উষ্ণ করেছে - একটি দুর্দান্ত স্পর্শ যোগ করেছে। তদুপরি, তিনি যা জানতেন তা আমাকে অবাক করে দিয়েছিল।

  • মিডিয়া ব্যবহার করুন।

প্রযুক্তির জন্য Thankশ্বরের ধন্যবাদ! এটি আপনাকে জিনিসগুলি কাঁপানোর অনুমতি দেয়। সেই উদ্দেশ্যে, কেন আপনার উপস্থাপনাটি জাম্পস্টার্ট করতে ব্যবহার করবেন না? গ্রাফিক্স, রঙ, ফটো, সঙ্গীত এবং একটি সংক্ষিপ্ত বিবরণ সহ একটি সংক্ষিপ্ত ভিডিও উপস্থাপনা যে কোনও শ্রোতাকে বাহ করবে; ভিডিও পরিচিতি আমি কে? আপনার উপস্থাপনা ঠিক তেমনি বৈদ্যুতিক হয় তা নিশ্চিত করুন।

  • আপনার বায়োকে পুনরুত্থিত করুন।

পরিচিতির জন্য ব্যবহৃত তথ্যটি মূলত আপনার জৈব থেকে আসে। ফলস্বরূপ, বেশিরভাগ একই পদ্ধতিতে পড়ুন। এই যে আমি. এটাই আমি করেছি। এখানেই আমি প্রশিক্ষণ / শিক্ষা পেয়েছি। বিরক্তিকর! আপনার বায়ো বিভাগগুলিকে এই জাতীয় বিষয়গুলি অন্তর্ভুক্ত করার জন্য পরিবর্তন করুন: আমি কেন করি তা কেন করি, কী আমাকে অনুপ্রাণিত করে, আমার সবচেয়ে বড় ভয়, আমার প্রিয় উক্তি এবং / অথবা ধর্মগ্রন্থ, আমার সবচেয়ে খারাপ অভিজ্ঞতা, বা কীভাবে মনে রাখার আশা করি। আপনি ধারণা পেতে। অন্যান্য স্পিকারের মতো একই ভয়ঙ্কর জিনিসগুলি এড়িয়ে চলুন। শিরোনাম, ডিগ্রি এবং প্রশংসা নয় - দর্শকদের আসল আপনার সাথে সংযুক্ত করতে দিন।

  • শ্রোতাদের জড়িত।

পূর্ববর্তী সুপারিশগুলির বিপরীতে, এই পরামর্শটি সাহসী এবং ঝুঁকিপূর্ণ। বেশিরভাগ ক্ষেত্রে, স্পিকার তার ব্যাকগ্রাউন্ড সম্পর্কে বারে বারে শেয়ার করে। এটি চারপাশে স্যুইচ করুন; দর্শকদের জিজ্ঞাসা করুন যে তারা আপনার সম্পর্কে কী জানে। অথবা, কেবল দর্শকদের জিজ্ঞাসা করুন তারা কী জানতে চান। এই কৌশলটি শ্রোতাদের জড়িত করে, পুরাতন তথ্য পুনর্নির্মাণকে সরিয়ে দেয় এবং সম্পর্ক তৈরি করে।

  • নাটকীয় হন।

নাটকের নিজস্ব জায়গা আছে। এই বলে, আপনার পরিচয়টিকে সিনেমাটিক প্রযোজনায় পরিণত করুন। এই টিপটি এনবিএ সৌজন্যে আসে, বিশেষত শিকাগো বুলস। তারা প্রথম দল যারা কোনও ঘোষকীর উত্সাহী কণ্ঠের সাথে একটি আলোক শোয়ের মাধ্যমে খেলোয়াড়দের পরিচয় করিয়ে দেয়। তেমনি, আপনার ঘোষককে দেখা হবে না - কেবল শোনা গেছে। লাইট, সংগীত এবং ভয়েস সহ আপনি একটি নির্দিষ্ট রহস্যময়তা তৈরি করেন।

আরও পড়তে এখানে ক্লিক করুনঃ কি ভাবে  আপনার উপস্থাপনা শক্তি বারাবেন ।